বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলা শিক্ষক সমিতির বিরুদ্ধে পরীক্ষা নিয়ে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। তিনি স্বজনপ্রীতি করে বিদ্যালয়ের পরীক্ষার সময়কে তোয়াক্কা না করে ৬ষ্ঠ শ্রেণীর বিদিপ্তা সরকারকে (রোল নং ৪৮) ৯ টায় পরীক্ষা নেয়। বিদ্যালয়ের বাকি সব শিক্ষার্থীদেরকে ১০ টায় পরীক্ষায় নেয় তিনি।

জানা যায়, উপজেলার দাদপুর ইউনিয়নের পার্শ্ববর্তী বঙ্গেরশ্বরদী সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার কৃষি শিক্ষা বিষয়ে পরীক্ষা ছিল গত বৃহস্পতিবার (৮ ডিসেম্বর)। সময় সূচী অনুযায়ী পরীক্ষা শুরু হয় সকাল ১০ থেকে। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বোয়ালমারী উপজেলার শিক্ষক সমিতির সভাপতি আ. মান্নান মল্লিক শুধুমাত্র ৬ষ্ঠ শ্রেণীর বিদিপ্তা সরকারের পরীক্ষা নেয় ৯ থেকে ১২টা পর্যন্ত ক্লাসের বাকি সকল ছাত্রর পরীক্ষা নেওয়া হয় ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

প্রধান শিক্ষক আ.মান্নান মল্লিক বলেন, সকাল ৯টা থেকে যে শিক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়েছে। ওই শিক্ষার্থীর বাহিরে অনুষ্ঠান ছিল মানবিক কারনে তাই একজন শিক্ষকের তত্বাবধনে ওই শিক্ষার্থীর পরীক্ষা ৯টা থেকে নেওয়া হয়েছে। তা ছাড়া বিদ্যালয়ের জমিদাতা ওই শিক্ষার্থীর পরিবার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, ১০ টার পরীক্ষা ৯ টায় নেওয়ার কোন সুযোগ নেই। হয় তো মানবিক কারনে নিতে পারেন। তারপরও বিষয় আমি দেখবো।